শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১ ইং, বাংলা ১৪, ফাল্গুন ১৪২৭
  • অনলাইন ডেস্ক
  • ১৫৯৮১৬৩৯১৯

অডিও ফাঁস, ট্রাম্পকে নিয়ে একি বললেন বড় বোন ম্যারিঅ্যান!

অডিও ফাঁস, ট্রাম্পকে নিয়ে একি বললেন বড় বোন ম্যারিঅ্যান!

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘মিথ্যাবাদী’, ‘নীতিহীন’ ও ‘বিশ্বাসঘাতক’ বলে মন্তব্য করেছেন তাঁর বড় বোন ম্যারিঅ্যান ট্রাম্প ব্যারি। ট্রাম্পের সদ্য প্রয়াত বড় ভাইয়ের মেয়ে ম্যারি ট্রাম্পের গোপনে রেকর্ড করা অডিও বার্তায় ম্যারিঅ্যানকে নিজের ছোট ভাই সম্পর্কে এভাবেই কথা বলতে শোনা যায়। অডিওটি ২০১৮-১৯ সালে রেকর্ড করেন ম্যারি। 
ট্রাম্পের বড় বোন ম্যারিঅ্যান্ড একজন অবসরপ্রাপ্ত মার্কিন ফেডারেল বিচারক। মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস এ খবর জানিয়েছেন। 

গত বছর মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে অভিবাসনপ্রত্যাশীদের অনুপ্রবেশ নিয়ে ট্রাম্প প্রশাসনের বক্তব্য ও পদক্ষেপ নিয়ে দ্বিমত ছিলেন ম্যারিঅ্যান। তখন যুক্তরাষ্ট্রে অভিবাসনপ্রত্যাশী পরিবারের শিশুদের তাদের বাবা-মা থেকে আলাদা করা হয়েছিল। এ নিয়ে নিজের ছোট ভাই প্রসঙ্গে অডিও ক্লিপটিতে ম্যারিঅ্যান বলেন, ‘ওর (ট্রাম্প) কোনও নীতি নেই। একদমই নেই। আর ওর মূল্যবোধ সম্পর্কে কী বলবো, হায় ঈশ্বর...আপনি যদি ধার্মিক হন, তাহলে আপনি চাইবেন কীভাবে মানুষকে সাহায্য করা যায়।৭৪ বছর বয়সী ব্যারি বলেন, ‘ওর (ট্রাম্প) যতসব ফালতু টুইট আর মিথ্যাচার, হায় ঈশ্বর। খুব বেশি সরাসরি হয়তো বলে ফেলেছি কথাগুলো... ওর কথার ঠিক নেই। প্রস্তুতির অভাব রয়েছে। মিথ্যাচার তো আছেই। ঘনিয়ে আসছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। একইসঙ্গে ভোট নিয়ে বৃহৎ দুই রাজনৈতিক দল ক্ষমতাসীন রিপাবলিক পার্টি ও প্রধান বিরোধী দল ডেমোক্রেটিক পার্টির শীর্ষস্থানীয় নেতারা ছক কষতে বসেছেন। চলছে নানা মাত্রিক চুলছেড়া বিশ্লেষণ। 

গত সোমবার মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন-এর জরিপে বলা হয়েছে, প্রেসিডেন্ট নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনসমর্থন। তবে তিনি এখনও প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন থেকে প্রায় ৯ পয়েন্ট পিছিয়ে আছেন।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়