শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১ ইং, বাংলা ১৪, ফাল্গুন ১৪২৭
  • ঢাকা টাইমস নিউজ ডেস্ক
  • ১৫৯৫৫৭৭৩৪৫

অফিস সহকারী পদে নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ

অফিস সহকারী পদে নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ

নওগাঁর মহাদেবপুরে বামনসাতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ উঠেছে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

২৩ লাখ টাকার বিনিময়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগের অভিযোগ। সকাল ১০ টার পরিবর্তে দুপুর ১২  টায় পরীক্ষা।

মহাদেবপুর উপজেলার উত্তরগ্রাম ইউনিয়নে অবস্থিত আদর্শ উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ২৩ লাখ টাকার বিনিময়ে অশোক কুমার মন্ডলকে নিয়োগ দেওয়া হবে বলে অভিযোগ তুলেছেন উক্ত পরীক্ষায় অন্য  আবেদনকৃতরা।

অভিযোগ কারী পরীক্ষার্থীরা বলেন, গত বছরের ১৫ জুলাই পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে আমরা উক্ত পদের জন্য আবেদন করি। আবেদনের প্রেক্ষিতে এক বছর পর আমাদেরকে নিয়োগ পরীক্ষায় জন্য দুদিন আগে নোটিশ করা হয়। নোটিশে আজ (২৪ জুলাই)  সকাল ১০ টায় পরীক্ষার কথা উল্লেখ থাকলেও এখন দুপুর ১১টা ৫৫ মিমিটেও প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সহ কোন কর্তৃপক্ষ উপস্থিত হয়নি।

তারা আরও অভিযোগ করেন, প্রধান শিক্ষক আমাদের কাছ থেকে প্রতিষ্ঠান উন্নয়নকল্পে ২২ লাখ টাকা এবং তার জন্য ব্যক্তিগত ভাবে ২ লাখ টাকা দাবি করেন। আমরা তার দাবি অস্বীকার করি এবং মেধার ভিত্তিতে চাকুরির আশা করি। কিন্তু আমরা জানতে পারি যে অশোক কুমার মন্ডলের কাছ থেকে ২৩ লাখ টাকা নিয়ে প্রধান শিক্ষক তাকে নির্বাচন করেছেন।

নিয়োগ পরীক্ষার্থীরা বলেন, টাকার বিনিময়ে অশোক কুমার মন্ডলকে নির্বাচিত করা হয়েছে। পরীক্ষা নিচ্ছে শুধু দেখানোর জন্য।  আপনারা দেখেন পরীক্ষার পর তারই চূড়ান্ত নিয়োগ হবে।

অত্র স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক বলেন, অর্থের বিনিময়ে নিয়োগের অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। নিয়মমাফিক পরীক্ষা হবে এবং যোগ্য ব্যক্তি কে নিয়োগ দেয়া হবে।

ডিজির প্রতিনিধি জেলার সাপাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত কুমারের কাছে অর্থের বিনিময়ে নিয়োগ ও সকাল ১০ টার পরিবর্তে দুপুর ১২  টায় পরীক্ষা নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

সূত্র: ডিবিসি নিউজ

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়