রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১ ইং, বাংলা ১৬, ফাল্গুন ১৪২৭
  • অনলাইন ডেস্ক
  • ১৫৯৮৫২৮১২৫

অস্ত্র মামলায় চার্জ গঠন, শাহেদের বিচার শুরু

অস্ত্র মামলায় চার্জ গঠন, শাহেদের বিচার শুরু

রিজেন্ট হাসপাতাল ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. শাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলায় আদালতে অভিযোগ গঠনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বিচারকাজ শুরু হলো। 
বৃহস্পতিবার (২৭ আগস্ট), ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে এই আদেশ দিয়েছেন। সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু এ তথ্য নিশ্চিত করেছেন।এর আগে গত (১৯ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ অভিযোগ গঠনের শুনানির জন্য আজ (২৭ আগস্ট) দিন ধার্য করেছিলেন। 
গত (৩০ জুলাই) ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সংশ্লিষ্ট শাখায় শাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. শায়রুল। 
এদিকে রাজধানীর পল্লবী থানায় দায়ের করা প্রতারণা ও চেক জালিয়াতির মামলায় গতকাল বুধবার(২৬আগষ্ট) শাহেদের ফের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ওইদিন শাহেদকে আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা ১০ দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। 
এর আগে গত (১০ আগস্ট) পদ্মা ব্যাংকের (সাবেক দি ফারমার্স ব্যাংক) অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত শাহেদকে ৭ দিনের রিমান্ডে পাঠান। 
করোনা ভাইরাস নমুনা পরীক্ষা না করেই ভুয়া রিপোর্ট জালিয়াতি ও নানা অনিয়মের অভিযোগে গত ৭ জুলাই শাহেদসহ ১৭ জনকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করা হয়। শুরুতে মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশকে দেয়া হলেও পরে তা র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়। শাহেদকেও হস্তান্তর করা হয় র‌্যাবের কাছে।
এর আগে গত ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে শাহেদকে গ্রেফতার করে র‌্যাব। শাহেদের বিরুদ্ধে ঢাকাসহ সারা দেশে অর্ধশতাধিক মামলা রয়েছে। এরমধ্যে বেশিরভাগই প্রতারতা ও জালিয়াতির মামলা।কথা বলে হত্যার কারণ উদঘাটনের চেষ্টা চলছে। এ নিয়ে থানায় হত্যা মামলা হবে।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়