বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ইং, বাংলা ১৩, ফাল্গুন ১৪২৭
  • ঢাকা টাইমস নিউজ ডেস্ক
  • ১৫৯০৯০৯৬২৩

আপাতত শিক্ষা প্রতিষ্ঠান খোলা হচ্ছে না: প্রধানমন্ত্রী

আপাতত শিক্ষা প্রতিষ্ঠান খোলা হচ্ছে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: শিক্ষার্থীরা জাতির ভবিষ্যৎ। তারা আক্রান্ত হোক সেটা চাই না। তাই আপাতত শিক্ষা প্রতিষ্ঠান খোলা হচ্ছে না। পরিস্থিতি বুঝে, করোনাভাইরাস থেকে উত্তরণ ঘটলে পর্যায়ক্রমে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে।

রোববার (৩১ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এবারের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশকালে একথা বলেন প্রধানমন্ত্রী। এসময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল নেতৃত্বে বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা গণভবনে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন।

তিনি বলেন: করোনার প্রাদুর্ভাব রোধে বিশ্বে সবচেয়ে বড় প্রণোদনা দিয়েছে বাংলাদেশ। শুধু নিজের ভালো থাকা না, দেশের ও দেশের মানুষকে ভালো রাখতে চাই, যেটা আমার কর্তব্য।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন: শুধু নিজের না, মানুষের কথা চিন্তা করো। আমাদের শিক্ষার্থীরা অনেক মেধাবী। তারা সুযোগ পেলে অনেক কিছু করতে পারবে। তাদের সুযোগ করে দিতে চাই, তাদের পাশে দাঁড়াতে চাই। আজকের শিক্ষার্থীরা আমাদের দেশের ভবিষ্যৎ। আমরা আমাদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে চাই, তাই এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না। এই সময়টা কাজে লাগাও। আত্মবিশ্বাস রাখো।

পরে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট হতে ফেসবুক লাইভে  ফলাফলের বিস্তারিত তুলে ধরেন।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়