মঙ্গলবার, ০২ মার্চ ২০২১ ইং, বাংলা ১৮, ফাল্গুন ১৪২৭
  • ঢাকা টাইমস নিউজ ডেস্ক
  • ১৫৯০৫৫৬৮২১

এক্সিম ব্যাংকের এমডিকে হত্যাচেষ্টা, নির্যাতনের অভিযোগ

এক্সিম ব্যাংকের এমডিকে হত্যাচেষ্টা, নির্যাতনের অভিযোগ

‘তোর কত বড় সাহস যে আমার কথা অমান্য করিস। গুলি করে জন্মের মতো খোঁড়া করে দিব।’ বেসরকারি খাতের এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়াকে অস্ত্রের মুখে ধরে এনে এভাবেই হুমকি দিয়েছেন সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার।

গত ৭ মে এক্সিম ব্যাংকের এমডিকে গুলি করে হত্যাচেষ্টা ও একটি বাড়িতে আটকে সাদা কাগজে সই নেয়া হয়েছে। এ ঘটনায় ১৯ মে গুলশান থানায় একটি মামলাও হয়। তবে ব্যাংক কর্তৃপক্ষের কাছ থেকে মঙ্গলবার মামলার বিষয়টি গণমাধ্যমে আসলে হইচই শুরু হয়।

মামলায় নির্যাতনকারী হিসেবে দুইজনের নাম উল্লেখ করা হয়েছে। তারা হচ্ছেন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার। তারা উভয়ই পলাতক রয়েছেন।

নির্যাতনের শিকার দুইজন হচ্ছেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ঋণের জন্য বন্ধকী সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করেন সিকদার গ্রুপের ওই দুই পরিচালক। পাশাপাশি তাদের গুলশানের একটি বাড়িতে আটকে ও নির্যাতন করে সাদা কাগজে সই নেয়া হয়েছে।

এ ঘটনায় এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়ার সাথে একাধিকবার যোগাযোগ করলেও তিনি রিসিভ করেননি।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়