বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১ ইং, বাংলা ২০, ফাল্গুন ১৪২৭
  • ঢাকা টাইমস নিউজ ডেস্ক
  • ১৫৮৯৯৬৫১১৯

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ১৬১৭ জন শনাক্ত, মৃত ১৬

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ১৬১৭ জন শনাক্ত, মৃত ১৬

বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু ও ১৬১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা ৩৮৬ জন ও আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৬ হাজার ৭৩৮ জনে। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ২০৭ জনের।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২১৪ জন। মোট সুস্থ ৫ হাজার ২০৭ জন।

বুধবার (২০ মে) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়ানো হয় সেই ছুটি, যা এখনও অব্যাহত আছে।


এদিকে, করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার তথ্যানুযায়ী, বুধবার (২০ মে) সকাল পর্যন্ত প্রাণঘাতী নোভেল করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৮৮ হাজার ৯৩৩ জন। এই ভাইরাসে মারা গেছে ৩ লাখ ২৪ হাজার ৯১০ জন।

এদিকে আক্রান্ত ও মৃত্যুর পাশাপাশি এখন পর্যন্ত সারাবিশ্বে কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৯ হাজার ১৪৯ জন, যা মোট রোগীর ৮৬ শতাংশ। আর চিকিৎসাধীন রয়েছেন ২৭ লাখ ২ হাজার ৯২৬ জন। এরমধ্যে ৪৫ হাজার ৪২৫ জনের অবস্থা গুরুতর।
 

২০ মে (বুধবার) এর আপডেট   গত ২৪ ঘণ্টায় মোট শনাক্ত  ১৬১৭ ২৬৭৩৮ মৃত্যু ১৬ ৩৮৬ সুস্থ ২১৪ ৫২০৭ পরীক্ষা   ১৯৩৬৪৫

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়