রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১ ইং, বাংলা ১৬, ফাল্গুন ১৪২৭
  • অনলাইন ডেস্ক
  • ১৫৯৮৫০০৬৭১

করোনায় মৃত হিন্দু নারীর শেষকৃত্য করলো মুসলিম যুবকরা

করোনায় মৃত হিন্দু নারীর শেষকৃত্য করলো মুসলিম যুবকরা

করোনাভাইরাসের কারনে কত অমানবিক ঘটনাই শোনা গেছে। মাকে রাস্তায় ফেলে যাওয়া, ঘরে ঢুকতে না দেওয়া, কবর না দেওয়া, এমনকি শেষকৃত্যে চেহারাটাও শেষবারেরর মতো দেখতে না আসা। আরও কত ঘটনা, এই সময়ে মানুষের নতুন নতুন পরিচয় সামনে নিয়ে এসেছে। আবার উল্টো চেহারাও আছে। এই সময়ে অনেক মানবিক ঘটনাও রয়েছে, সেটাও অসংখ্য।
তেমনই এক ঘটনা ঘটেছে ভারতের তেলাঙ্গানা রাজ্যে। করোনা আক্রান্ত হয়ে মৃত এক হিন্দু নারীর পরিবারের কেউ না থাকায় তার শেষকৃত্যে এগিয়ে এলো স্থানীয় মুসলিম যুব সমাজ। রাজ্যের করিমনগর জেলার কোরাতলা এলাকায় তারা মানবতার সেবায় নিজেদের এগিয়ে নেয়ার পাশাপাশি সামাজিক দায়িত্বও পালন করেছেন।
কোরাতলা সরকারি হাসপাতালে মারা যাওয়া হিন্দু নারীর শেষকৃত্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন স্থানীয় আবদুর রব, ইসহাক, নাসির আলী, আনসার, শোয়েব, ইমরান সহ বেশ কয়েকজন যুবক। ওই নারী করোনা পরীক্ষার পর পজিটিভ হলে হাসপাতালেই ভর্তি ছিলেন। পরে সেখানে মারা গেলে এই যুবক দলটি তার শেষকৃত্য করেছেন।
যে দেশে দিনরাত মুসলিমদের বিরুদ্ধে ঘৃণার চর্চা চলে। সেখানেই এ ধরনের ঘটনা আশাবাদীদের মনে এখনো স্বপ্ন জাগায়। এটা তেমনি একটা ঘটনা। এর আগে এই দলটি এক হিন্দু ব্যক্তির শেষকৃত্যও করেছিল।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়