বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১ ইং, বাংলা ২০, ফাল্গুন ১৪২৭
  • অনলাইন ডেস্ক
  • ১৫৯৮৮৫৫৪৩৬

কেজি দরে বিক্রি হবে ১২ উড়োজাহাজ

কেজি দরে বিক্রি হবে ১২ উড়োজাহাজ

দীর্ঘদিন অকেজো অবস্থায় পড়ে থাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ১২টি পরিত্যক্ত উড়োজাহাজ নিয়ে জটিলতা তৈরি হয়েছে। বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম বিঘ্ন হওয়ায় ওই চারটি এয়ারলাইন্সের উড়োজাহাজগুলো নিলামে বিক্রির উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। তবে নিলামে বিক্রি করা না গেলে সেগুলো কেজি দরে বিক্রি করা হবে বলে জানিয়েছেন বন্দর সংশ্লিষ্টরা।
জানা গিয়েছে, বিমানবন্দর সম্প্রসারণ কাজের অংশ হিসেবে তৃতীয় টার্মিনালের কাজ চলছে। ফলে বিমানবন্দরের স্থান সংকটে এসব উড়োজাহাজ সরানো ছাড়া কোন উপায় নেই। যার অংশ হিসেবে বন্দর কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। রপ্তানি কার্গো ভিলেজের সামনে দীর্ঘদিন  পড়ে আছে চারটি এয়ারলাইন্সের ১২টি উড়োজাহাজ। এগুলো হচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজের আটটি, জিএমজির একটি উড়োজাহাজ। রিজেন্ট এয়ারওয়েজের দুটি ও অ্যাভিয়েনা এয়ারলাইন্সের একটি পরিত্যক্ত উড়োজাহাজ।
এ বিষয়ে বিসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গণমাধ্যমে জানিয়েছেন, পরিত্যক্ত উড়োজাহাগুলা নিলামে বিক্রি করা হবে। ক্রেতা পাওয়া না গেলে কেজি দরে বিক্রি করা হবে উড়োজাহাজের যন্ত্রাংশ।
বেবিচক সূত্রে জানা গিয়েছে, পরিত্যক্ত ওইসব এয়ারলাইন্সের কাছে কয়েকশ কোটি টাকা পাওনা রয়েছে বেবিচেকের। উড়োজাহাজগুলো সরানোর জন্য একাধিকবার নোটিশ করলেও কোনা উদ্যোগ নেননি মালিকরা। তাই এগুলো বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়