শনিবার, ০৬ মার্চ ২০২১ ইং, বাংলা ২২, ফাল্গুন ১৪২৭
  • অনলাইন ডেস্ক
  • ১৫৯৮৯৩৮৭৩৪

গণস্বাস্থ্যের করোনা ল্যাব ও প্লাজমা সেন্টার বন্ধের নির্দেশ

গণস্বাস্থ্যের করোনা ল্যাব ও প্লাজমা সেন্টার বন্ধের নির্দেশ

কোভিড-১৯ শনাক্তে গণস্বাস্থ্য নগর হাসপাতালের আরটিপিসিআর ল্যাব ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টারের অনুমোদন নেই জানিয়ে তা বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। সোমবার(৩১আগষ্ট) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ফোন করে তা বন্ধের নির্দেশ দেন বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্র।

এ বিষয়ে গণস্বাস্থ্য কেন্দ্র থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার দুপুর ১টার দিকে পরিচালক, হাসপাতাল, স্বাস্থ্য অধিদফতরে ফোন করে গণস্বাস্থ্য নগর হাসপাতালের পরিচালককে বলেছেন, আপনাদের অনুমোদন নেই এবং আরটিপিসিআর পরীক্ষা, ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টার বন্ধ করবেন। কাজ চালু রাখলে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে। আরপিটিসিআর ফর কোভিড ১৯ এবং ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টারের জন্য আলাদা অনুমতি চেয়ে চিঠি দিতে হবে।অধিদফতরের এই নির্দেশনাকে জনস্বার্থবিরোধী ও অবিবেচনাপ্রসূত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিকাল ৫টায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল পরিচালকের বক্তব্য জনস্বার্থবিরোধী ও অবিবেচনাপ্রসূত। ওনার বক্তব্য মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী। স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন ব্যবস্থাপনা বিষয়ক দুর্বলতা ইতিপূর্বে আমি প্রধানমন্ত্রী বরাবরে খোলা চিঠির মাধ্যমে জানিয়েছি। তিনি আরও বলেছেন, গত ১২ আগস্ট জিআর কোভিড-১৯ আরটিপিসিআর পরীক্ষা এবং প্লাজমা সেন্টার কার্যক্রম চালু করার জন্য ই-মেইলে স্বাস্থ্য অধিদফতকে চিঠি দেয়া হয়। কিন্তু কোনো সাড়া না পেয়ে, ৩১ আগস্ট আবারও চিঠি দেন তারা। সাড়া না পেয়ে প্লাজমা সেন্টার চালু করেন তারা।

 

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়