মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১ ইং, বাংলা ২৫, ফাল্গুন ১৪২৭
  • ঢাকা টাইমস নিউজ ডেস্ক
  • ১৫৯২১০৫৮৬৮

চীনে আবারও একদিনে আক্রান্ত ৫৭ জন

চীনে আবারও একদিনে আক্রান্ত ৫৭ জন

গত ২৪ ঘণ্টায় চীনে নতুন করে প্রাণঘাতী মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯)-এ সর্বোচ্চ ৫৭ জন আক্রান্ত হয়েছেন। রবিবার চীনের ন্যাশনাল হেলথ কমিশনের পক্ষ থেকে এ তথ্য বলা হয়েছে। গত এপ্রিল মাসের পর এটি চীনের একদিনে করোনাভাইরাসে আক্রান্তের সর্বোচ্চতম সংখ্যা। এমন পরিস্থিতিতে চীনে করোনাভাইরাসের দ্বিতীয় দফায় ঢেউয়ের আশঙ্কার কথা ব্যক্ত করছেন বিশেষজ্ঞরা।

এ বছরের শুরুতে কঠোর লকডাউনের সুফল পেয়েছিল চীনারা। মহামারী করোনা নিয়ন্ত্রণ করে নিয়ে ফেলেছিল তারা। কিন্তু দক্ষিণ বেইজিংয়ের একটি মাংস ও সব্জির বাজার থেকে গুচ্ছ সংক্রমণে নিয়ন্ত্রণ হারাতে বসেছে দেশটি।

আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জন প্রাণ হারিয়েছেন

রোববার জাতীয় স্বাস্থ্য কমিশন থেকে বলেছে, নতুন শনাক্তের ৩৬ জনই স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন। তারা বেইজিংয়ের বাসিন্দা বলে জানা গেছে। স্থানীয় সংক্রমিত হওয়া আরও দুইজন উত্তরপূর্বের লিওনিং প্রদেশের।

স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা বলেছেন, তারাও বেইজিংয়ে আক্রান্তদের সংস্পর্শে ছিলেন।

স্থানীয়ভাবে নতুন এই গুচ্ছ সংক্রমণের কারণে বেইজিংয়ের বেশ কিছু এলাকা লকডাউন করা হয়েছে। বাজারের কাছাকাছি থাকা ১১টি আবাসিক এলাকার বাসিন্দাদের ঘরে থাকতে বলা হয়েছে। গত দুই মাস পর রাজধানীতে প্রথম করোনা শনাক্ত হয়েছিল।

নতুন করে আক্রান্ত হওয়া বাকিরা বিদেশ থেকে এসেছেন। তাতে চীনে মোট আক্রান্ত বেড়ে হলো ৮৩ হাজার ১৩২ জন। মৃত্যু আগের মতোই ৪ হাজার ৬৩৪ জন।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়