সোমবার, ০৮ মার্চ ২০২১ ইং, বাংলা ২৩, ফাল্গুন ১৪২৭
  • অনলাইন ডেস্ক
  • ১৫৯৬০০৪৭৮৭

ট্রেনে চড়ে ঢাকায় এলো ২৬১ গরু

ট্রেনে চড়ে ঢাকায় এলো ২৬১ গরু

ঈদুল আজহা ঘিরে দেশের পশুর হাটগুলোতে পুরোদমে বেচাবিক্রি শুরু হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবার পরিস্থিতি কিছুটা আলাদা। হাটে ক্রেতা তুলনামূলক কম থাকায় পশু বিক্রেতারা শেষ পর্যন্ত বেচাবিক্রি কেমন হয়, এ নিয়েও শঙ্কা ও দুশ্চিন্তায় । তবে শেষ মুহূর্তে হাটের বেচাকেনা জমে উঠতে পারে বলে ইজারাদাররা আশাবাদী । 
এদিকে ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশু নিয়ে জামালপুরের ইসলামপুর থেকে প্রথম ক্যাটল স্পেশাল ট্রেন ঢাকায়েএসে পৌছে গেছে। বুধবার (২৯ জুলাই) সকাল ৯টায় ২৬১টি গরু নিয়ে ট্রেনটি কমলাপুর রেলস্টেশনে পৌঁছে।
রেলওয়ে সূত্রে জানা গেছে, কোরবানির পশু পরিবহনের জন্য চালু হওয়া ক্যাটল স্পেশাল ট্রেনের প্রথম যাত্রা এটি। ট্রেনটি মঙ্গলবার রাত পৌনে ৮টায় জামালপুরের ইসলামপুর থেকে ১৭টি বগিতে ২৬১টি কোরবানির গরু নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়। পথে ট্রেনটিতে জামালপুর, ময়মনসিংহসহ বেশ কয়েকটি স্টেশনে পশুদের ওঠানো হয়। জয়দেবপুর, টঙ্গী, তেজগাঁও এবং কমলাপুর রেলওয়েস্টেশনে ট্রেন থেকে অনেক পশুকে নামানো হয়।বুধবার সকালে ট্রেনটি কমলাপুর রেলওয়ে স্টেশনের ৮ নম্বর প্লাটফর্মে পৌঁছে।এদিকে জামালপুরের ইসলামপুর রেলস্টেশনের মাস্টার মিজানুর রহমান জানিয়েছেন, প্রতিটি গরু পরিবহনে ৫০০ টাকা করে নেয়া হয়েছে। এতে ট্রেনে পশু পরিবহনে খামারিদের উৎসাহ বাড়বে বলে মনে করেন তিনি।

 

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়