বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ ইং, বাংলা ২৯, বৈশাখ ১৪২৮
  • ঢাকা টাইমস নিউজ ডেস্ক
  • ১৫৯০৪৩২৭১৯

ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্ত

ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্ত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত অ্যান্টিজেন কিট দিয়ে পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘গতকাল সন্ধ্যায় আমি জ্বর অনুভব করার পর গণস্বাস্থ্য নগর হাসপাতালে পরীক্ষা করাই। আমাদের গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত অ্যান্টিজেন কিট দিয়ে পরীক্ষা করা হয়েছে। বর্তমানে আমি বাড়িতে আইসোলেশনে আছি। আমি ভালো আছি। শারীরিক অন্য কোনো সমস্যা অনুভব করছি না। শরীরে করোনাভাইরাসের অ্যান্টিবডি তৈরি হতে সাধারণত তিন দিন সময় লাগে। ফলে অ্যান্টিবডি কিট দিয়ে পরীক্ষা করার জন্য আরও দুই দিন অপেক্ষা করতে হবে। পরশু অ্যান্টিবডি পরীক্ষা করব। ’

মঙ্গলবার থেকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিজেদের উদ্ভাবিত কিট দিয়ে করোনা পরীক্ষার ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসকে ওষুধ প্রশাসন অধিদপ্তর আজ চিঠি দিয়ে এই পরীক্ষা শুরু না করার অনুরোধ জানিয়েছে।

এদিকে, গণস্বাস্থ্য কেন্দ্রের বিজ্ঞানীর উদ্ভাবিত 'জিআর কোভিড-১৯ ডট ব্লট কিট' নামের র‌্যাপিড টেস্টিং কিট এখনও অনুমোদন দেয়নি সরকারের ঔষুধ প্রশাসন অধিদপ্তর।

র‌্যাপিড কিট মূলত রক্তে করোনাভাইরাসের বিরুদ্ধে তৈরি হওয়া অ্যান্টিবডি শনাক্ত করে। অবশ্য গণস্বাস্থ্য কেন্দ্রের দাবি, তাদের কিট অ্যান্টিজেনও শনাক্ত করতে পারে, সেজন্য নমুনা হিসেবে লালা সংগ্রহ করতে হয়।

 


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়