বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ ইং, বাংলা ২৯, বৈশাখ ১৪২৮
  • ঢাকা টাইমস নিউজ ডেস্ক
  • ১৫৯১৫৯৯৪৩৮

ঢাকায় পৌছেছে চীনের বিশেষজ্ঞ মেডিক্যাল টিম

ঢাকায় পৌছেছে চীনের বিশেষজ্ঞ মেডিক্যাল টিম

সোমবার (৮ জুন) ১০ সদস্যের এই মেডিকেল টিম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছায়। ঢাকার চীনা দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়।

বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদদের সমন্বয়ে গঠিত এই চীনা মেডিকেল দল আধুনিক চিকিৎসা সরঞ্জাম নিয়ে বাংলাদেশে এসেছেন।

চীনা মেডিক্যাল বিশেষজ্ঞদের স্বাগত জানাতে বিমানবন্দরে সোমবার সকালে উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ড.  এ কে আব্দুল মোমেন, ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং সহ দুই দেশের অন্য কর্মকর্তারা।

চীনা মেডিকেল দল বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থান করবে। এ সময় তারা করোনা আক্রান্ত রোগী পরিদর্শন করবেন এবং মনোনিত হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে কাজ করবেন। এমনকি করোনা মহামারি নিয়ে আলোচনা করবেন ও নিয়ন্ত্রণ এবং চিকিৎসার জন্য নির্দেশনা এবং প্রযুক্তিগত পরামর্শ দেবেন বলেও জানা গেছে।

সোমবার (৮ জুন) ১০ সদস্যের এই মেডিকেল দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। ঢাকার চীনা দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়।

চীনা মেডিক্যাল বিশেষজ্ঞদের স্বাগত জানাতে বিমানবন্দরে সোমবার সকালে উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিংসহ দুই দেশের অন্য কর্মকর্তারা।


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়