বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১ ইং, বাংলা ২০, ফাল্গুন ১৪২৭
  • সাঈদ হোসেন সজীব
  • ১৫৯৫২৩৭৬৩৫

দেশে গত ২৪ ঘণ্টায় ২৯২৮ জনের করোনা শনাক্ত ৫০ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় ২৯২৮ জনের করোনা শনাক্ত ৫০ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন আরও ২৯২৮ জন।ফলে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ সাত হাজার ৪৫৩ জনে।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মিডিয়া বুলেটিনে এ তথ্য জানান অতিরিক্ত মহা-পরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৩২৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৩৬২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১০ লাখ ৪১ হাজার ৬৬১টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৯২৮ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ সাত হাজার ৪৫৩ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫০ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৬৬৮ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯১৪ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ১৩ হাজার ৫৫৬ জনে।

গত ২৪ ঘণ্টায় যে ৫০ জন মারা গেছেন তাদের পুরুষ ৩৫ জন এবং নারী ১৫ জন। এদের মধ্যে ১০ বছরের বেশি বয়সী একজন, ২০ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব ১১ জন, পঞ্চাশোর্ধ্ব নয়জন, ষাটোর্ধ্ব ২০ জন, সত্তরোর্ধ্ব চারজন, ৮০ বছরের বেশি বয়সী দুইজন ও ৯০ বছরের বেশি বয়সী একজন ছিলেন।তাদের ২১ জন ঢাকা বিভাগের, সাতজন চট্টগ্রাম বিভাগের, পাঁচজন রাজশাহী বিভাগের, ১০ জন খুলনা বিভাগের, দুজন রংপুর বিভাগের, তিনজন সিলেট বিভাগের এবং দুজন ছিলেন বরিশাল বিভাগের।এদের মধ্যে ৪২ জন মারা গেছেন হাসপাতালে এবং আটজনের মৃত্যু হয়েছে বাসায়।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়