রবিবার, ০৭ মার্চ ২০২১ ইং, বাংলা ২৩, ফাল্গুন ১৪২৭
  • অনলাইন ডেস্ক
  • ১৫৯৬০২০০২৭

দেড় বছর শাস্তি কমিয়েও সন্তুষ্ট নন উমর আকমল

দেড় বছর শাস্তি কমিয়েও সন্তুষ্ট নন উমর আকমল

উমর আকমল ঝুলে থাকা ভাগ্য বেশ কিছুটা নিজের দিকে টেনে নিতে পারলেন ।

ধারাবাহিকতার অভাব এবং খামখেয়ালি আচরণের জন্য পাকিস্তান জাতীয় দলে কখনো থিতু হতে পারেননি উমর। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও তা যথাযথ কর্তৃপক্ষকে না জানানোয় তাঁকে তিন বছর নিষিদ্ধ করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ শাস্তির বিরুদ্ধে তখন আপিল করে কোনো ফল পাননি এ ব্যাটসম্যান। অবশেষে ফল মিলল।স্বাধীন বিচারকের দায়িত্বে এ বিরোধ নিষ্পত্তির ভার চেপেছিল দেশটির সুপ্রীম কোর্টের সাবেক বিচারপতি ফকির মোহাম্মদ খোখারের ওপর। লাহোরে এক শুনানির পর উমরের শাস্তি ১৮ মাস মানে দেড় বছর কমানো হয়েছে। উমর অব্শ্য এই রায়ে সন্তুষ্ট হতে পারেননি।শাস্তি আরও কমাতে ৩০ বছর বয়সী এ ক্রিকেটার আপিল করবেন ।

শাস্তি কমানোর পর আগামী বছর ১৯ আগস্ট থেকে আবার ক্রিকেটে ফিরতে পারবেন উমর। এ বছরের ফেব্রুয়ারি থেকে নিষেধাজ্ঞা কার্যকর রয়েছে। গত মে মাসে এ শাস্তির বিপক্ষে আপিল করেছিলেন আকমল। তাঁর দাবি ছিল, একই অপরাধের জন্য অতীতে খেলোয়াড়দের কম মেয়াদে শাস্তি দেওয়া হয়েছিল। ২০১৭ সালে ছয় মাস ও মোহাম্মদ নওয়াজ দুই বছর নিষিদ্ধ হয়েছিলেন।

কিন্তু সংবাদমাধ্যমে তখন জানা গিয়েছিল, কৃতকর্ম নিয়ে উমরের কোনোরকম অনুশোচনা না থাকায় তাঁকে লঘু পাপে গুরুদন্ড দেওয়া হয়েছে। এবার শুনানির পর উমর বলেন, 'আমার আইনজীবির কথা ভালোভাবে শোনায় বিচারককে ধন্যবাদ জানাই। বাকি শাস্তির মেয়াদ আরও কমানোর চেস্টা করব। খেলোয়াড়েরা এর আগে ভুল করে কী শাস্তি পেয়েছে, আর আমি কী পেয়েছি।

 

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়