রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১ ইং, বাংলা ১৬, ফাল্গুন ১৪২৭
  • ঢাকা টাইমস নিউজ ডেস্ক
  • ১৫৯৫৪০৫৪৮২

পদত্যাগ করলেন স্বাস্থ্যের ডিজি

পদত্যাগ করলেন স্বাস্থ্যের ডিজি

দেশের করোনা পরিস্থিতিতে তীব্র বিতর্ক ও সমালোচনার মুখে পদত্যাগ করেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে জনপ্রশাসন সচিব মো. আব্দুল মান্নানের কাছে পদত্যাগ'পত্র জমা দেন তিনি। 

স্বাস্থ্যের ডিজির পদত্যাগপত্র গৃহিতের বিষয়টি প্রজ্ঞাপন আকারে জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সম্প্রতি করোনা'পরীক্ষা জালিয়াতিসহ নানা অভিযোগে রিজেন্ট হাসপাতাল বন্ধ করে দেয়ার পর থেকেই মন্ত্রণালয় ও অধিদফতর পরস্পরকে দোষারোপের মধ্যেই পদত্যাগ করলেন আবুল কালাম আজাদ। 

এর আগে গত ৭ জুলাই রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযানের পর সেটি বন্ধ করে দেয়া হলে কার নির্দেশে কীভাবে ওই হাসপাতালকে করোনা পরীক্ষা ও চিকিৎসার অনুমোদন দেয়া হয়েছিল, এ নিয়ে তীব্র বিতর্কে জড়িয়ে পড়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর।

রিজেন্ট হাসপালের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ অধ্যাপক আবুল কালাম আজাদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এক পর্যায়ে অনিয়মের অভিযোগে রিজেন্ট হাসপাতাল বন্ধ করে দেয়া হলে মন্ত্রী জানান, স্বাস্থ্য অধিদফতরের আমন্ত্রণেই তিনি সেখানে গিয়েছিলেন। অন্যদিকে স্বাস্থ্যের ডিজি দাবি করেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশের তারা চুক্তিটি করেছিলেন। 

ওইসময় স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান বলেন, ‘রিজেন্টের সঙ্গে চুক্তির লিখিত আদেশ এই ব্যাখ্যার সঙ্গে সংযুক্ত আছে কিনা জানতে চাইলে মহাপরিচালক জানান, সেই চুক্তি করা হয়েছিল সাবেক স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামের মৌখিক নির্দেশে। যিনি বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।’

এর আগে গত ১২ জুলাই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদের কাছে ব্যাখ্যা দাবি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

ওই অফিস আদেশে ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ’ বলতে স্বাস্থ্য মহাপরিচালক কী বোঝাতে চেয়েছেন সে বিষয়ে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়। এরই প্রেক্ষিতে পদত্যাগপত্র জমা দেন স্বাস্থ্যের ডিজি।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়