রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১ ইং, বাংলা ১৬, ফাল্গুন ১৪২৭
  • অনলাইন ডেস্ক
  • ১৫৯৮৩৩৫৮৭৭

ভারতে পাঁচতলা ভবন ধস, ভেতরে আটকা অন্তত ৭০

ভারতে পাঁচতলা ভবন ধস, ভেতরে আটকা অন্তত ৭০

ভারতের মহারাষ্ট্র রাজ্যে একটি পাঁচতলা ভবন ধসে পড়েছে। এ ঘটনায় একজন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছে। সোমবার (২৪ আগস্ট) রাজ্যের রায়গড় শহরে ধসে পড়া ভবনটিতে ৪৫টির বেশি ফ্লাট ছিল। ধ্বংসস্তুপের নিচে এখনও অন্তত ৭০ জন আটকা রয়েছেন বলে আশঙ্কা করছেন কর্মকর্তারা। 
ভারতের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের এক বিবৃতিতে জানানো হয়েছে, বিশেষায়িত সরঞ্জাম এবং প্রশিক্ষিত কুকুর নিয়ে দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে তিনটি দল। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গিয়েছে।
মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই থেকে প্রায় ১২০ কিলোমিটার দক্ষিণে মাহাদ জেলার রায়গড় শহরে ভবনটি ধসে পড়ে। গতকাল সন্ধ্যা ছয়টার দিকে আকস্মিকভাবে তারিক গার্ডেন নামের ভবনটি ধসে পড়ে যায়। দুর্ঘটনার কয়েকটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ভবনটি ধসে পড়লে ওই এলাকায় বিশাল ধূলার মেঘ তৈরি হয়।
স্থানীয় জেলা কালেক্টর নিধি চৌধুরী জানিয়েছেন, প্রথমে দশ বছরের পুরনো ভবনটির ওপরের তিন তলা ধসে পড়ে। তখন অল্প কয়েকজন মানুষ দৌড়ে বের হয়ে আসতে সক্ষম হয়। সেখান থেকে ১৫ জনের মতো মানুষকে উদ্ধার করা হয়েছে। আহতদের সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় আইনপ্রণেতা ও কংগ্রেস নেতা সুনিল তাতকারে জানিয়েছেন, অচিরেই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে কমিটি গঠন করা হবে। 
তিনি আরো বলেছেন, ‘মাহাদ ও রায়গড়ে ভারি বৃষ্টিপাত নতুন কিছু নয়, সেকারণে সেখানে ভবিষ্যতে ভবন অনুমোদনের সময় নকশা ও নির্মাণ কাজ তদারকি করা হবে। এই দুর্ঘটনায় কারও গাফিলতি পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছেন।
এদিকে এই ভবন ধসের ঘটনাকে ইতোমধ্যে বিপর্যয় বলে আখ্যা দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সম্ভাব্য সব ধরণের সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি।
উল্লেখ্য, গত মাসেই মুম্বাইতে ভারি বর্ষণে অপর একটি বহুতল ভবন ধসে অন্তত নয় জন নিহত ও বেশ কয়েক জন আহত হয়।

ট্যাগস:


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়